ডব্লিউএসআইএস পুরস্কার: বাংলাদেশকে ভোট দিন | লার্ন উইথ নাসিমূল

ডব্লিউএসআইএস পুরস্কার: বাংলাদেশকে ভোট দিন

প্রযুক্তি খাতের সম্মানজনক ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস)’ পুরস্কার ২০১৮-ঘোষনা করতে যাচ্ছে। এবারের এ আয়োজনে বাংলাদেশ থেকে দুটি উদ্যোগ মনোনীত হয়েছে। এদের একটি হলো অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স আবেদন ও অন্যটি দেশের অন্যতম ই-লার্নিং প্লাটফর্ম ‘মুক্তপাঠ’।

এর আগে বাংলাদেশ থেকে টানা চারবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রোগ্রামের বেশ কয়েকটি উদ্যোগ এই পুরস্কার জিতে নেয়।

জাতিসংঘের তথ্যপ্রযুক্তি-সংক্রান্ত বিশেষায়িত সংস্থা আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) সদর দপ্তর জেনেভায় ১৯-২৩শে মার্চ অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিজয়ী উদ্যোগগুলোকে পুরষ্কৃত করা হবে।

বর্তমানে ভিসা-পাসপোর্ট নবায়ন, গ্রিনকার্ড, ওয়ার্ক পারমিটসহ ভিসার আবেদনের জন্য পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের আবেদন অনলাইনে করা যাচ্ছে। সরকারের এই গুরুত্বপূর্ণ সেবাটি মানুষের ভোগান্তি ও সময় দুটোই বাঁচিয়েছে।

এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর একসেস টু ইনফরমেশন প্রোগ্রামের আওতায় ‘মুক্তপাঠ’ বাংলাদেশের শিক্ষাকে সবার দোড়গোড়ায় পৌছে দেয়ার কাজ করছে। বর্তমানে মুক্তপাঠে এক লক্ষের অধিক শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে ১৯ টি অনলাইন কোর্সের মাধ্যমে নিজেদের পেশাগত দক্ষতা ও জ্ঞান বৃদ্ধি করছে।

এটুআই ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) ইতিমধ্যে দেশের গণমাধ্যমকর্মীদের জন্য অনলাইনে সাংবাদিকতা শেখার চারটি কোর্স চালু করছে, যার মাধ্যমে দেশ ও দেশের বাইরে কর্মরত অসংখ্য সাংবাদিক সাংবাদিকতা বিষয়ে নিজেদের জানাশোনা ও পেশাগত দক্ষতা বৃদ্ধির সুযোগ পাচ্ছে।

প্রযুক্তিখাতে বাংলাদেশের এসকল উদ্যোগকে অনুপ্রাণিত করতে আপনি ভোট দিন। আপনার একটি ভোট বাংলাদেশকে পর পর ৫ম বার আন্তর্জাতিক সম্মাননা এনে দিতে পারে।

ভোট দিতে ক্লিক করুন। : https://www.itu.int/net4/wsis/prizes/2018/

ভোট দিতে নিচের সহায়ক ভিডিওটি দেখতে পারেন :

 

ভোট করার সর্বশেষ তারিখ : ১৮ই ফেব্রুয়ারি ২০১৮।

Avatar

Nasimul Ahsan

গণমাধ্যম কর্মী। তথ্যপ্রযুক্তি বিষয়ে আগ্রহী। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে সহকারী প্রশিক্ষক হিসেবে কর্মরত আছি।

সকল লেখা দেখুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আমার সম্পর্কে

Avatar

Nasimul Ahsan

গণমাধ্যম কর্মী। তথ্যপ্রযুক্তি বিষয়ে আগ্রহী। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে সহকারী প্রশিক্ষক হিসেবে কর্মরত আছি।

ফেসবুকে যুক্ত থাকুন

সাবস্ক্রাইব করুন