অল্প স্বল্প গল্প

আমার সম্পর্কে

যতক্ষণ আমি শ্বাস নিচ্ছি, আমি চেষ্টা করে যাব।
-ওজি ম্যাডিনো 
 
কর্মই সব

স্বপ্ন দেখে যাই...

আমি নাসিমূল আহসান। পড়াশুনা করেছি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে। বর্তমানে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশে (পিআইবি) সহকারী প্রশিক্ষক হিসেবে কর্মরত আছি। পিআইবি ও সরকারের  এটুআই প্রোগ্রাম প্রোগ্রামের যৌথ উদ্যোগে  সাংবাদিকতায় দেশের প্রথম ই-লার্নিং প্লাটফর্মের সমন্বয়কারী হিসেবে বাড়তি দায়িত্ব পালন করছি। 

পেশাগত দায়িত্বের বাইরে বাংলাদেশের পাটশিল্প, লোকজ ঐতিহ্য ও কারু শিল্প, জৈব কৃষি ব্যবস্থাপনা প্রভৃতি বিষয়ে আগ্রহ আছে। সে জায়গা থেকে ‘লোকালি’ নামে বাংলাদেশের চারু, লোকশিল্প ও দেশীয় পণ্যের প্রতিষ্ঠানের সহপ্রতিষ্ঠাতা হিসেবে কাজ করছি।
ভাবনাগুচ্ছ

যা বিশ্বাস করি

বিশ্বাস করি মানুষের সৃষ্টিশীলতায়। আস্থা রাখি মানুষের কর্মে। আমাদের প্রত্যেকের প্রতিদিনকার ছোট ছোট ভাবনা এগিয়ে নিচ্ছে বাংলাদেশকে। পৃথিবীকে। সেই ভাবনা আর প্রেরণা থেকে এই  ব্লগের যাত্রা। 

আলোচনা এগিয়ে যাক

গণমাধ্যমের শিক্ষার্থী হওয়ায় জীবনের সবচেয়ে বড় সময় কেটেছে সাংবাদিকতা নিয়ে পড়াশুনা করে। ভেবে। আর সে কারনেই বিষয়টি মোটামুটি মগজের অংশ হয়ে গেছে। তাই সাংবাদিকতার বিভিন্ন বিষয় নিয়ে লেখা চেষ্টা থাকবে এখানে। এছাড়া সাংবাদিকতার বাইরে নানা বিষয়ে আগ্রহ তৈরি হয়েছে। সেগুলোর মধ্যে বাংলাদেশের চারু, কারু ও লোকশিল্প উল্লেখযোগ্য। আমাদের লোকজ শিল্পীরা কি অপার দক্ষতায় প্রজন্মের পর প্রজন্ম ধরে তৈরি করে চলেছেন অসাধারণ সব শিল্প ও দেশীয় পণ্য। সেগুলোকে আলোয় আনতে চাই। বাংলাদেশের লোকশিল্পের প্রসারে কাজ করতে চাই। আর একাজে সহযোদ্ধা হিসেবে আপনাকে চাই। আমার পাঠক, বন্ধুরাই আমরা সাহস। নিত্যনতুন লেখা তৈরি হয়ে ওঠার জিয়নকাঠি  আপনারা। সঙ্গে থাকুন। সঙ্গে রাখুন। কাছের মানুষের, পাশের মানুষের কর্মের প্রেরণা হয়ে বাঁচুন। 

কাজের জায়গা

আমার, আমাদের যত প্রচেষ্টা

Scroll to Top